আইটি শিক্ষা মেনু

ফেসবুক ব্যবহারকারী সংখ্যা ইন্টারনেট ব্যবহারকারীর অর্ধেক

ফেসবুক ইতিহাসে সাফল্যের নতুন পালক।প্রতি মাসে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১.৫ বিলিয়ন যা পৃথিবীজুডে মোট ইন্টারনেট ব্যবহারকারীর অর্ধেক ।

এই প্রথম বারের ত প্রতিদিন ১ বিলিয়ন ফেসবুক ব্যবহারকারী ফেসবুকে লগইন করে এবং প্রতি মাসে স্বক্রিয় ব্যবহারকারীর সংখ্যা তা ১.৫৫ বিলিয়ন ।

ফেসবুক মোবাইল অ্যাপস, ভার্চুয়াল রিয়েলিটি থেকে শুরু করে বিভিন্ন ভাবে তার বিজ্ঞাপনের এর জন্য বিনিয়োগের পরিমান বৃদ্ধি করেছে। ইন্টারনেট অর্গ সহ বিভিন্ন ক্ষেত্রে ফেসবুক বিনিয়োগ করছে। ফেসবুকের চিফ এক্সিকিউটিভ এই বিষয়ে বলেন “আমরা প্রতিনিয়ত নতুন কিছুর উদ্দ্যেশ্যে বিনিয়োগ করছি। আমাদের লক্ষ্য ব্যবহারকারীকে দীর্ঘ সময় সেবা প্রদান করা এবং পুরো বিশ্বকে একসাথে যুক্ত করা ।”

এর ফলাফল হিসাবে দেখা যায় মোবাইলের মাধ্যমে ফেসবুকের বিভিন্ন ব্যবসার প্রসারসহ অনেক ক্ষেত্রে ফেসবুকের নতুন নতুন বিনিয়োগ ফেসবুকের প্রচার ও প্রসারে যথেষ্ঠ গুরুত্বপুর্ণ ভুমিকা রাখে যা তাদের শেয়ারের মুল্য বৃদ্ধির মাধ্যমে ফলাফল পরিলক্ষিত হয়।

বর্তমানে ফেসবুককে কেন্দ্র করে বিভিন্ন সামাজিক ব্যবসা সহ এফ কমার্স ইন্টারনেটে উল্লেখযোগ্য অবদান রেখে চলছে। শুধু তাই নয় নিজের পণ্য বা সেবাকে কিংবা প্রতিষ্ঠানকে ব্রান্ডিং এর জন্য সো্শ্যাল নেটওয়ার্ক হিসাবে ফেসবুক প্রথমেই অবস্থান করছে। ফেসবুকের মাধ্যমেই বিভিন্ন জনপ্রিয় ব্যাক্তিত্বরা খুব সহজেই তার ফ্যানদের কাছে পৌছে যেতে পারছে ।

No comments

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা

ফেসবুকে আমাদের সাথেই থাকুন