আইটি শিক্ষা মেনু

ফেইসবুক পোষ্ট এ লাইক দেওয়াই অপরাধ

শুধুমাত্র ফেইসবুক পোষ্ট এ লাইকের কারনেই হতে পারেন আপনি গ্রেপ্তার এবং আইনত দন্ডনীয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্বেষমুলক পোষ্ট এ লাইক দেওয়ায় অপরাধ হিসাবে গণ্য হবে । এমনটিই জানিয়েছেন গোয়েন্দ পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর রামুতে বৌদ্ধ সম্প্রদায়ের উপর হামলা, সাম্প্রতিক মায়ানমারের মুসলিম সম্প্রদায়ের উপর হামলা নিয়ে বিভিন্ন অনলাইন পোর্টাল এ বিভিন্ন ধরনের ঘটনার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমকে দায়ী করলেন পুলিশের যুগ্ম কমিশনার। ধর্মীয় বিদ্বেষ ছডানোর অভিযোগে ইসলামিক নিউস ২৪ নামের একটি অনলাইন পত্রিকার সম্পাদক এস এম সাখাওয়াত হোসেনকে (৩৮) পল্টন এলাকার ৮৫/১ থেকে গ্রেপ্তার করা হয়। তার কাছে বিভিন্ন ছবি পাওয়া যায় যা মিয়ানমারে ঘটনা বলে…

User Rating: 4.61 ( 4 votes)

শুধুমাত্র ফেইসবুক পোষ্ট এ লাইকের কারনেই হতে পারেন আপনি গ্রেপ্তার এবং আইনত দন্ডনীয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্বেষমুলক পোষ্ট এ লাইক দেওয়ায় অপরাধ হিসাবে গণ্য হবে । এমনটিই জানিয়েছেন গোয়েন্দ পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর রামুতে বৌদ্ধ সম্প্রদায়ের উপর হামলা, সাম্প্রতিক মায়ানমারের মুসলিম সম্প্রদায়ের উপর হামলা নিয়ে বিভিন্ন অনলাইন পোর্টাল এ বিভিন্ন ধরনের ঘটনার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমকে দায়ী করলেন পুলিশের যুগ্ম কমিশনার। ধর্মীয় বিদ্বেষ ছডানোর অভিযোগে ইসলামিক নিউস ২৪ নামের একটি অনলাইন পত্রিকার সম্পাদক এস এম সাখাওয়াত হোসেনকে (৩৮) পল্টন এলাকার ৮৫/১ থেকে গ্রেপ্তার করা হয়।

তার কাছে বিভিন্ন ছবি পাওয়া যায় যা মিয়ানমারে ঘটনা বলে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট দেওয়া হচ্ছিল ।প্রকুতপক্ষে তা মিয়ানমারের ছবি নয় তা বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় ঘটে যাওয়া ঘটনার ছবি । তাৱ বিরুদ্ধে প্রযুক্তি আইনে মামলা করা হয়।

অনলাইন পোর্টালটির অর্থায়নের সাথে জড়িতদে খুজে বের করা হবে এবং এই ধরনের আরও ১০/১২ টি ওয়েব পোর্টাল গোয়েন্দা সংস্থার নজর দারীতে আছে বলে জানিয়েছেন যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। তাই কোন পোষ্ট এ লাইক দেওয়ার আগে সতর্ক হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে ।

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা

ফেসবুকে আমাদের সাথেই থাকুন