আইটি শিক্ষা মেনু

Viber শুধু স্মার্ট ফোন নয়, ব্যবহার হবে কম্পিউটারও

স্মার্ট ফোন ব্যবহারকারীদের বিনামূল্যে কল এবং মেসেজিং সার্ভিস এর জন্য Viber একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। এই সার্ভিসে নতুনমাত্রা যুক্ত করতে Viber সেবা এলো কম্পিউটার ব্যবহারকারীদের জন্যেও। উইন্ডোজ এবং ম্যাকিন্টোস কম্পিউটার ব্যবহারকারীরাও এই সেবা গ্রহন করতে পারবেন। থাকছে HD উচ্চমানের শব্দ, ভিডিও কল, কম্পিউটার থেকে মোবাইল এবং মোবাইল থেকে কম্পিউটার যোগাযোগ করার সুবিধা।

Viber সেবা স্মার্ট ফোন ব্যবহারকারীদেরা আবেদন অনুমতি সংক্রান্ত অনেক বিশেষজ্ঞদের একটি নম্বর ব্যবহার করে, যদিও এটিতে যথেষ্ট সংশয় সম্মুখীন হতে হয়. তবে এখানে আপনার ফোন ছবি, ভিডিও, SMS বার্তা এবং আপনার Gmail বা ফেসবুক একাউন্টে এই অ্যাপ্লিকেশনটি গোপনীয় তথ্য অ্যাক্সেস প্রাপ্ত করতে পারবেন। একইভাবে, আপনার টেলিফোন বইয়ের আবেদন রেকর্ড আপনার সার্ভারে সংরক্ষণ করতে পারবেন।

উইন্ডোজ কম্পিউটারে জন্য Viber অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে লিঙ্ক অথবা  সরসারি মূল Viber এর মূল ওয়েব সাইট ও অনুসরণ করতে পারেন।
ম্যাক কম্পিউটার, Viber অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে লিঙ্ক অনুসরণ করুন।

Viber উইন্ডোজ ফোন এবং ব্ল্যাকবেরী ফিচার করা হয় iOS, অ্যানড্রইড, সহ প্রায় সব মোবাইল অপারেটিং সিস্টেমেও জন্য পাওয়া যাবে।

ম্যাক কম্পিউটার থেকে ভিডিও কল এর অংশ বিশেষ

   ম্যাক কম্পিউটার থেকে ভিডিও কল এর অংশ বিশেষ

তবে জেনে রাখা ভাল, Viber পূর্বে VoIP নামের পরিচিত ছিল। ইস্রাইলি কোম্পানী VoIP আন্তর্জাতিক কোম্পানী সাথে যুক্ত হয়ে তাদের সার্ভিস এর নাম পাল্টে Viber নামে জনপ্রিয় হয়ে উঠে। তবে বর্তমান মালিকানার ৪৫% রাশিয়ার অধীনে।

Mohammad Towhidul Hoque

আইটি শিক্ষার একজন নিয়মিত শিক্ষার্থী।

No comments

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা