আইটি শিক্ষা মেনু

ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার এর বিকল্প সেরা ১০ ডাউনলোড সফটওয়্যার

ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার অনলাইনের যেকোন রিসোর্স ডাউনলোড করার জন্য সরা একটি সফটওয়্যার যা আপনার ডাউনলোড গতিকে অনেকাংশে বাড়িয়ে দিবে । কোন ফাইল ডাউনলোড করার সময় যদি কোন কারনে ইন্টারনেট কানেকশন বা কম্পিউটার শাট ডাউন হয়ে যায় তবে আপনি ইন্টারনেট ডাউনলোড ম্যানেজারের মাধ্যমে পুনরায় সেই স্থান থেকে চালু করতে পারবেন। আপনি যদি ইন্টারনেট ডাউনলোড ম্যানেজারের বিকল্প খুজে থাকেন তবে এই পোষ্টটি আপনার জন্য।

ইন্টারনেট ডাউনলোড ম্যানেজারের বিকল্প সেরা দশটি ডাউনলোড সফটওয়্যার

১.জেডাউনলোডার
জেডাউনলোডার মুলত অপেন সোর্স সফটওয়্যার।অনেক ডেভেলপার একসাখে মিলে জে ডাউনলোডারটি তৈরী করেছেন এবং ইন্টারনেট ডাউনলোড ম্যানেজারের মতই ব্যবহার করতে পারবেন। ইন্টারনেট ডাউনলোড ম্যানেজারের বিভিন্ন ফিচার যেমন স্টার্ট, পস, বা ডাউনলোড বন্ধ করা ইত্যাদি এখানেও রয়েছে। এছাড়াও রয়েছে রুটিন মাফিক ডাউনলোডের ব্যবস্থা যার সাহায্যে আপনি নিদির্ষ্ট সময়ে ডাউনলোড অন করে দিতে পারবেন । ব্যন্ডউইডথ সেভ অপশন সহ আরও অনেকগুলো ফিচার যার মাধ্যমে ডাউনলোড গতি ১০% বৃদ্ধি করতে পারবেন ।

ডাউনলোড লিংক : Jdownloader

২.ডাউনলোড অ্যাক্সিলারেটর প্লাস (ডিএপি)
ডাউনলোড অ্যাক্সিলারেটর প্লাস আপনার ডাউনলোডে আনবে গতি । ডাউনলোড অ্যাক্সিলারেটরের মাধ্যমে আপনি অনেক সহজে দ্রুত এবং নিরাপদভাবে ডাউনলোডড করতে পারবেন । বিশ্বের প্রায় ২৯৩ মিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারী ডিএপি ব্যবহার করে ।

ডাউনলোড লিংক : DAP

৩. ইন্টারনেট ডাউনলোড অ্যাক্সিলারেটর
ইন্টারনেট ডাউনলোড ম্যানেজারের বিকল্প অন্য একটি সফটওয়্যার যা যেকোন ফাইলকে ক্ষুদ্র ক্ষুদ্র অংশে ভাগ করে আপনার ডাউনলোডকে ত্বরান্বিত করবে । আইডিএম এর সকল ফিচারই এখানে উপস্থিত

ডাউনলোড লিংক : Internet Download Accelerator

৪. অরবিট ডাউনলোডার
অরবিট ডাউনলোডারটি ডিজাইন করা হয়েছে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্ক যেমন মাইস্পেস, ইউটিউব ইত্যাদি সাইট থেকে ভিডিও অডিও ফাইল ডাউনলোড করার জন্য। অরবিট ডাউনলোডারের উল্লেখযোগ্য ফিচারগুলো হল ওয়েবপেজ থেকে যেকোন ফাইল ডাউনলোড, সোশ্যাল মিডিয়া থেকে অডিও, ভিডিও, স্ট্রিমিং লিংক ডাউনলোড, মেটা লিংক থেকে টার্গেট ডাউনলোড, এইচটিটিপি/এস . এফটিপি, আরটিএসপি এবং আরটিএমপি প্রটোকল। প্রক্সিসার্ভার কনফিগারেশন সহ আরো অনেক সুবিধা পাবেন ।

ডাউনলোড লিংক : Orbit Downloader

৫. ফ্রি রেপিড় ডাউনলোডার
ফ্রি রেপিড় ডাউনলোডার উইন্ডোস, লিনাক্স এবং ম্যাকের জন্য পাওয়া যায়। এটি মুলত জাভা বেসড ডাউনলোডার যা দিয়ে রেপিডশেয়ার, ফেসবুক, ইউটিউব এবং অন্যান্য ফাইল শেয়ারিং সার্ভিস থেকে সরাসরি ডাউনলোডের ব্যবস্থা।

ডাউনলোড লিংক : FreeRapidDownloader

৬.ফ্লাশগেট ডাউনলোডার
ইন্টারনেট থেকে যেকোন ফাইল ডাউনলোড করার জন্য ফ্লাশগেট অন্যতম সেরা একটি ডাউনলোডার। আপনার ডাউনলোডের গতিকে নিঃসন্দেহ ৫-৬গুণ বাড়িয়ে দিবে এই ডাউনলোড সফটওয়্যারটি

ডাউনলোড লিংক : FlashGet

৭. গো! জিলা ডাউনলোডার
গোজিলা মুলত উইন্ডোসভিত্তিক ডাউনলোড সফটওয়্যার। এর মুল ফিচরগুলোর মধ্যে ইন্টারনেট ডাউনলোড ম্যানেজারের সবগুলো ফিচার বিদ্যামান। তাছাড়া টরেন্টের বিকল্প হিসাবেও ব্যবহার করতে পারেন এই সফটওয়্যারটি ।

ডাউনলোড লিংক : GoZilla

৮.ডাউনলোড অ্যাক্সিলারেটর ম্যানেজার
আপনি যদি ইউটিউব বা ডেইলি মোশনের মত সোশ্যাল মিডিয়া সাইট থেকে সর্বোচ্চ গতিতে ডাউনলোড করতে চান ডাউনলোড অ্যাক্সিলারেটর ম্যানেজার বা ডিএএম সেরা।

ডাউললোড লিংক: DAM

৯. গেটরাইট ডাউনলোড ম্যানেজার
অন্যান্য ডাউনলোড ম্যানেজারের তুলানায় এই সফটওয়্যারটির স্বতন্ত্র বৈশিষ্ট্য রয়েছে। শিডিউলিং, রিসিউম এবং ডাউনলোডের গতি বৃদ্ধি সহ আরো অনেকগুলো ফিচার যা এই ডাউনলোড ম্যানেজারকে করেছে অনন্য।

ডাউললোড লিংক: GetRight
১০.মিপনি ডাউনলোড ম্যানেজার
একটি ফ্রি সফটওয়্যার । এই সফটওয়্যারটি ডিজাইন করা হয়ছে ফ্রি হোষ্টিং সাইট র‌্যাপিডশেয়ার,ফাইলসার্ভ, হোষ্টফাইল ইত্যাদি থেকে ফাইল দ্রুতগতিতে ডাউনলোড করার জন্য । আপনি এই ডাউনলোড সফটওয়্যারটি ব্যবহার করে ডাউনলোড ব্যবস্থাপনা নিখুতভাবে পরিচালনা করতে পারবেন ।

ডাউললোড লিংক: Mipony

এই বিষয়ে আপনার মন্তব্য প্রকাশ করুন

আবদুল আ্উয়াল
আইটির সাথে সখ্যতা বহুদিনের । চেষ্টা করি সমাজ পরিবর্তনের একটি অংশ হউক আইটি। সেই লক্ষেই প্রতিষ্ঠা আইটি শিক্ষা একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান হিসাবে সকলের দরজায় আইটির সুফলগুলো পৌছে দিতে চেষ্ঠা করি।

No comments

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা