আইটি শিক্ষা মেনু

সেলফির জন্য সেরা ৫ টি অ্যাপস

পছন্দ করুন আর না করুন – বর্তমানে সেলফি আধুনিক জীবনের সাথে যুক্ত হয়ে গিয়েছে। সো্শ্যাল মিডিয়ার নিউসফিড এখন সেলফি তে পরিপুর্ণ।মেরিয়েম ওয়েবস্টার ডিকশনারি অফিসিয়ালি সেলফি টার্মটি তাদের ডিকশনারিতে যুক্ত করেছে। সেলফির জন্য অসংখ্য অ্যাপস রয়েছে । কোন অ্যাপসটি আপনি ব্যবহার করবেন ? আসুন জেনে নেই সেলফির সেরা অ্যাপসগুলো সম্পর্কে।

ইউক্যাম পারফেক্ট
যারা সেলফি তুলতে ভালবাসেন তাদের জন্য ইউক্যাম সেলফি অ্যপসটি অনন্য। শুধু মাত্র সেলফি তোলায় নয় এই অ্যাপসটির অসাধারণ ফিচার গুলোর মধ্যে রয়েছে সেলফি সম্পাদনার টুলস যা আপনার সেলফিকে করে তুলবে আরও সুন্দর। এই অ্যাপসের মধ্যে রয়েছে ছবি সুন্দর করার বিভিন্ন ইফেক্ট,ফেইস ও বডি রিসেপার (যা আপনার মুখমন্ডলের/দেহের আকার পরিবর্তন করতে পারবেন),অবাঞ্চিত দাগ দুর করার জন্য অবজেক্ট রিমুভার আরও অসাধারণ কিছু ফিচার যা আপনার সেলফিকে করে তুলবে অনন্য।
প্রস্তুতকারক: সাইবারলিংক ডট কম
অ্যন্ড্রযেড ৪.০০ ভার্সন থেকে উচ্চতর যেকোন ভার্সনে কাজ করে।
ডাউনলোড লিংক : YouCam Perfect

রেট্রিকা
সেলফি প্রেমীদের জন্য নয় শুধু যারা ছবি সম্পাদনা(edit) করতে ভালবাসেন তাদের জন্য গুরত্বপুর্ণ একটি অ্যাপস । অনিন্দ সুন্দর ইউজার ইন্টারফেসের কারনে এই অ্যপস এর ব্যবহারকারীদের সংখ্যা অনেক।
রেট্রিকা অ্যাপসে রয়েছে প্রায় ১০০ এর অধিক ছবির জন্য ফিল্টার ,রিয়েল টাইম ফিল্টার, জলছাপ, টাইমার এবং আরও অনেক কিছু।
প্রস্তুতকারক : ভেনটিক ইনকপোরএরশন
অ্যন্ড্রযেড ২.৩.৩ থেকে যেকোন ভার্সন এ কাজ করবে ।
ডাউনলোড লিংক : Retrica

সেলফি স্টুডিও
এই অ্যাপসটি তৈরী করা হয়েছে শুধু মাত্র সেলফি তোলার জন্য । সেলফি স্টুডিও ওর সাহায্যে শুধু মাত্র ফ্রন্ট ক্যামেরার মাধ্যমে ছবি তুলতে পারবেন । আপনার মোবাইলে যদি ফ্রন্ট ক্যামেরা না থেকে থাকে তবে আপনি এই অ্যাপসটি ব্যবহার করতে পারবেন না ।
এই অ্যাপস এর সাহায্যে আপনি আপনার ফেইসটিকে আরও উজ্জ্বল করে তুলতে পারেন , নিজের পছন্দ মত রঙ দিতে পারেন ।এছাড়াও ভলিউম কি এর মাধ্যমে শাটার সহ আরও অনেকগুলো ফিচার রয়েছে।
প্রস্তুতকারক : ভিংহোম
অ্যন্ড্রয়েড ২.৩ থেকে শুরু করে যেকোন ভার্সনে কাজ করবে ।
ডাউনলোড : Selfie Studio

ফ্রন্টবেক
একই ছবিতে যদি সামনের এবং পিছনের দুইটি অংশই থাকে তবে কেমন হয়। এই সুবিধাটি পেতে চাইলে ফ্রন্টবেক অ্যাপসের কোন বিকল্প নেই । সামনে পিছনের ছবি তোলা ছাড়াও এই অ্যাপসে থাকেছে যেকোন ছবিকে আবার নুতন করে তোলার সুবিধা, ফ্লিপিং সুবিধা সহ আরও অনেক কিছু।আপনার অবস্থান শেয়ার করার সুবিধা তো আছেই।
প্রস্তুতকারক : ফ্রন্টব্যাক
৪.১ ভার্সন থেকে উচ্চতর যেকোন ভার্সনের জন্য প্রযোজ্য
ডাউনলোড লিংক : Frontback

স্মার্ট সেলফি
স্মার্ট সেলফি মুলত আইটিউনের ক্যামমি এর অ্যান্ড্রয়েড ভার্সন।এই থুব সাধারণত আমাদের অ্যন্ড্রয়েড সেটগুলোর সামনের ক্যামেরার চেয়ে ব্যক ক্যামেরা ভাল হয়। এই বিষয়গুলোর কথা চিন্তা করে অ্যাপসটি তৈরী করা হয়েছে। আধুনিক ফেইস ডিটেকশন এর উন্নত প্রয়োগ করা হয়েছে এই অ্যাপস এ । রোবোটিক ভয়েসের সাহায্যে “move Right” বা “Move Closer” প্রভৃতি দিক নির্দেশনা দিয়ে আপনার সেলফিটিকে করে তুলবে আরও নিখুত।

ডাউনলোড লিংক : smartselfie

মেহের নিগার
চলার পথে কখন প্রযুক্তির সাথে যুক্ত হয়েছি জানি না । আইটি শিক্ষায় আমাকে প্রযুক্তির পথে দিয়েছে উৎসাহ আর অনুপ্রেরনা। তাই আইটি শিক্ষার জন্য লিখি। ধন্যবাদ আইটি শিক্ষাকে ।

No comments

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা