আইটি শিক্ষা মেনু

অ্যান্ড্রয়েডের সেরা ৫টি ক্যামেরা অ্যাপস

আগের সেই রিলযুক্ত ক্যামেরার দিন শেষ, আমাদের সময় আমাদের কাছে গুরত্বপুর্ণ। অ্যান্ড্রয়েডের ক্যামেরা ব্যবহার করে ছবিতে ধরে রাখুন আপনার স্মৃতিকে। সঠিক ক্যামেরা অ্যাপস আপনার ছবিকে করে তুলতে পারে আরও বেশী মনোমুগ্ধকর। তাই সেরা ক্যামেরা অ্যাপসগুলো আপনার সংগ্রহে রাখুন।

ভিএসসিও ক্যামেরা

ব্যবহারকারীদের জন্য এর বিভিন্ন মেনু সম্পর্কে জানতে সময় লাগলেও এই অ্যাপসের বিভিন্ন ফিচার ভিএসসিও ক্যামেরা অ্যাপসটি সেরাদের তালিকায় স্থান দিয়েছে। বিভিন্ন ধরনের ছবির কাষ্টমাইজেশন অপশন এবং ছবির মানের জন্য এই অ্যাপসটি অনন্য। এই অ্যাপসের মাধ্যমে ছবি সম্পাদনা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি শেয়ার করতে পারবেন । এক ক্লিক এর মাধ্যমে বিউটিফাই অপশনটি ব্যবহার করে ছবি সম্পাদনার কাজটি সহজ করে দিয়েছে এই অ্যাপস।

ডাউনলোড লিংক : VSCO Cam
বেষ্ট ক্যামেরা
বেষ্ট ক্যামেরা অন্যান্য সাধারণ অ্যাপসের চেয়ে একটু আলাদা।বিভিন্ন জনপ্রিয় ফিচার যেমন বেষ্টশট  ফিচারটি ক্রমাগত ছবি তুলবে এবং সেই ছবিগুলোর মধ্যে সবচেয়ে সুন্দর ছবিটি বাছাই করে নিবে । খুব সাধারণ একটি ধারণা কিন্তু এই অ্যাপসিট অসাধারনভাবে কাজ করে । এই অ্যাপসের মাধ্যমে আপনি এইচডিএর মানের ভিডিও রেকর্ড করতে পারবেন ।

ডাউনলোড লিংক : Best Camera

ক্যামেরা ৩৬০ আল্টিমেট

ক্যামেরা ৩৬০ গুগল প্লে স্টোরে অনেক জনপ্রিয় একটি অ্যপস। লেন্স ফিল্টার সিস্টেম বিভিন্ন অপশন ইফেক্ট একই স্ক্রিনে অনেক ধরনের ইফেক্ট যা অন্য ক্যামেরার অ্যাপসের মধ্যে খুজে পাবেন না ।

ডাউনলোড লিংক :  Camera 360
ম্যানুয়াল ক্যামরো
ক্যামেরার বিভিন্ন জটিলতা কাটিয়ে ফটোগ্রাফিকে সাধারন ব্যবহারকারীর জন্য সহজ করার উদ্দ্যেশ্যে এই অ্যপসটি তৈরী করা হয়েছে। এটি মুলত ফেইসবুক বান্ধব অ্যাপস এর মাধ্যমে আপনি প্রফেশনাল ছবি তুলতে পারবেন না । আপনি যদি ফটোগ্রাফিতে দক্ষ হন এর বিভিন্ন সেটিংস ব্যবহার করে আপনি ছবিকে খুব সহজে সুন্দর ও আকর্ষনীয় করতে পারবেন । শাটার স্পিড, ফোকাস , হোয়াইট ব্যালেন্স সহ বিভিন্ন ছবির অপশন খুজে পাবেন এই অ্যাপস এ । অ্যান্ড্রয়েড ললিপপ ভার্সনে এই অ্যাপসটি বিভিন্ন এপিআই ব্যবহার করার প্রয়োজন হতে পারে ।

ডাউনলোড লিংক : Manual Camera

পিক্সেলার এক্সপ্রেস
পিক্সেলার এক্সপ্রেস অন্য অ্যাপসের পরিপুরক হিসাবে ব্যবহার করা হয় । এটি মুলত একটি ছবি সম্পাদনার অ্যাপস। ছবিতে টেক্সট যুক্তকরা, স্টিকার অপশন , ফায়ার ইফেক্ট সহ অসংথ্য ফিচার রয়েছে এই অ্যাপসে। ছবি সম্পাদনার জন্য অনন্য একটি অ্যাপস পিক্সলার অ্যাপস।

ডাউনলোড লিংক : Pixlr Camera

আরও দেখুন : সেলফি তোলার সেরা ৫ টি অ্যাপস

মেহের নিগার
চলার পথে কখন প্রযুক্তির সাথে যুক্ত হয়েছি জানি না । আইটি শিক্ষায় আমাকে প্রযুক্তির পথে দিয়েছে উৎসাহ আর অনুপ্রেরনা। তাই আইটি শিক্ষার জন্য লিখি। ধন্যবাদ আইটি শিক্ষাকে ।

No comments

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা