আইটি শিক্ষা মেনু

বাংলাদেশ গুগল অ্যান্ড্রয়েড ডেভেলপার, সুযোগ পাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

গুগল বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী মধ্য থেকে অ্যান্ড্রয়েড ডেভেলপার তৈরির উদ্যোগ গ্রহন করেছে। গুগল কর্তৃক মনোনীত ১০০০ জন শিক্ষার্থী (প্রোগ্রামিংয়ের প্রাথমিক ধারণা রয়েছে) কেবল এই প্রশিক্ষনে অংশ নিতে পারবেন। মনোনয়োন প্রক্রিয়া অনলাইনে ভিত্তিতে সম্পন্ন হবে।

নির্বাচিত শিক্ষার্থীরা শীর্ষ অনলাইন প্রশিক্ষণ প্রতিষ্ঠান উডাসিটির  ২০০ ডলার সমমূল্যের একটি কোর্স বিনা মূল্যে সম্পন্ন করতে পারবেন। ‘অ্যান্ড্রয়েড ডেভেলপমেন্ট ফর বিগেনার্স’  শিরোনামের এই প্রশিক্ষন শেষে থাকছে উডাসিটি ও গুগলের আলাদা সনদ। বাংলাদেশে গুগলের এই কার্যক্রম সমন্বয় ও পরিচালনা করছে গুগল ডেভেলপার্স গ্রুপের (জিডিজি) চারটি কমিউনিটি; জিডিজি ঢাকা, জিডিজি সোনারগাঁও, জিডিজি বাংলা এবং উইমেন টেকমেকার।

Google Study Jam Bangladesh Designing Android Apps

Google Study Jam Bangladesh Designing Android Apps

ওয়েব জিডিজি কমিউনিটি হতে জানা গেছেঃ মনোনয়োনের জন্য আবেদন করা যাবে ২০ আগস্ট পর্যন্ত ই-মেইলের মধ্যে আবেদন যাবে । কোর্সের কার্যক্রম শুরু হবে ২২ আগস্ট হতে। এই আয়োজনের সহযোগী হিসেবে রয়েছে সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ, এমসিসি লিমিটেড, বেসিস স্টুডেন্টস ফোরাম ও প্রেনিউরল্যাব।  প্রশিক্ষণকে কার্যকর করতে এক মাসের জন্য আয়োজন করা হবে স্টাডি জ্যামের। একজন মডারেটরের তত্ত্বাবধানে প্রতিটি স্টাডি গ্রুপে ৩০ জন করে ডেভেলপার এতে অংশ গ্রহন করবে। তবে কোর্স সংক্রান্ত সমস্যা ও সমাধান নিয়ে স্টাডি গ্রুপে সপ্তাহে একদিন আলোচনা হবে। নতুন ডেভেলপারদের মধ্য হতে কয়েকজনকে প্রযুক্তি প্রতিষ্ঠানে ইন্টার্নশিপের সুযোগ করে দেওয়া হবে।

অ্যান্ড্রয়েড ডেভেলপমেন্ট ফর বিগেনার্স’ বা প্রোগামে সরাসরি আবেদন করতে ক্লিক এখানে করুন।

এই বিষয়ে আপনার মন্তব্য প্রকাশ করুন

Mohammad Towhidul Hoque
আমি সবার ছাত্র। যা জানি, তা জানায়। আইটি শিক্ষার একজন শিক্ষার্থী। আমি MaTH M@TcH 29।

No comments

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা