আইটি শিক্ষা মেনু

ফ্রি ইন্টারনেট এবার জিপিতেও, জিপি এবার তার গ্রহকদের দিচ্ছে ফ্রি ইন্টারনেটের দারুন সুযোগ।।

ইন্টারনেট ডট ওআরজি এর মত গ্রামীনফোন কোম্পানি চালু করল ইজিনেট। ইন্টারনেট ডট ওআরজির মতই ফ্রি বিভিন্ন সাইট ব্রাউজ করার সুবিধা দিবে জিপির ইজিনেট । ফ্রি ইন্টারনেট সুবিধা গ্রামীণ প্রথম থেকে শুধু মাত্র জিরো ফেসবুক এবং উইকিপিডিয়াতে চালু করলেও এখন অনেকগুলো ওয়েবসাইটের এই সুবিধা পাওয়া যাবে । আস্তে আস্তে ওয়েবসাইটের সংখ্যা বৃদ্ধি পাবে বলে জানানো হয় জিপি থেকে ।

ইন্টারনেট ডট ওআরজি থেকে নিজেকে একধাপ এগিয়ে রাখতে গ্রামীনফোনের ইজিনেটে থাকছে বিভিন্ন ভিডিও টিউটোরিয়াল যাতে ইন্টারনেট সম্পর্কে জানা যাবে । তাছাড়া গ্রামীনফোনের বিভিন্ন ডাটা প্যাকেজ কিনার সুবিধাও পাবেন ইজিনেটের মাধ্যমে। ইন্টারনেট কি ? কিভাবে ইন্টারনেট ব্যবহার করবেন এই সম্পর্কে বিস্তারিত ধারনা পাওয়া যাবে ভিডিও টিউটোরিয়াল এ ।

রোববার রাজধানীর হোটেল লেকশোরে এক অনুষ্ঠানে গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ইয়াসির আজমান জানান,

ইজিনেট গ্রাহকদের ইন্টারনেট সম্পর্কে জানতে সাহায্য করবে এবং তাদের জীবনকে এগিয়ে নেয়ার জন্য প্রয়োজনীয় জ্ঞানকে আরও শাণিত করবে।

ইজিনেটের বিভিন্ন ফিচার আপনার স্মার্টফোনে পাওয়ার জন্য ভিজিট ডায়াল করতে হবে *৫০০০*৫৫# নাম্বারে। অথবা সরাসরি ভিজিট করতে পারেন Easynet

এরপর ইন্টারনেট সম্পর্কে জেনে নিয়ে গ্রাহকরা জিরো ফেসবুক,জিরো উইকিপিডিয়া ইত্যাদির মতো অন্যান্য বিভিন্ন ওয়েবসাইট বিনামূল্যে ব্রাউজ করতে পারবেন বলে জানান জিপি সিএমও। জিপির এই সার্ভিস চালু করার আগে বাংলাদেশে প্রথম এই সার্ভিসের সুচনা করে রবি । ফেসবুকের সহায়তায় ইন্টারনেট ডট ও আরজির মাধ্যমে নিদির্ষ্ট কিছু ওয়েবসাইটে ফ্রি ব্রাউজিং এর সুবিধা প্রদান করে । তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বাংলাদেশের অন্যান্য মোবাইল অপারেটরদেরও এই সার্ভিস চালু করার জন্য উদ্ভুদ্ধ করেন ।

বিশেষজ্ঞরা মতামত অনুসারে , এই উদ্যোগ ইন্টারনেট ডটঅর্গের এবং ইজিনেট একই সুত্রে গাথা হয়ে গেল । দুটিই অ্যাপসই বিনামুল্যে বিভিন্ন ওয়েবসাইট ব্রাউজিং এর সুবিধা প্রদান করবে । অন্যান্য মোবাইল অপারেটর ও নিজেদের ইচ্ছা থাকলে এই ধরনের সুবিধা প্রদান করতে পারে।

আমি Rafi আইটি শিক্ষা পরিবারের একজন গর্বিত সদস্য।

One comment

  1. আপনার সময় উপযোগী পোষ্টের জন্য ধন্যবাদ । অনুগ্রহপুর্বক কোন পোষ্টে সাইটের প্রচারনার উদ্দ্যেশ্য লিংক দিবেন না । ব্যাকলিংকের জন্য আপনার প্রোফাইলের বায়ো অংশটি সম্পুর্ণ করুন সেখানে নিদির্ষ্ট বক্সে ওয়েবসাইটের ঠিকানা দিনা । তাহলেই ব্যাকলিংক পেয়ে যাবেন ।

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা