আইটি শিক্ষা মেনু

ফেইসবুক অ্যাকাউন্ট ছাড়াই লগইন করা যাবে ফেবু মেসেন্জারে

ইনস্ট্যান্ট মেসেজিং জগতে আরও এক ধাপ এগিয়ে গেল ফেইসবুক মেসেন্জার । গত বুধবার ফেইসবুকের ঘোষনা অনুসারে , ফেসবুক মেসেন্জার এ এখন কোন ফেইসবুক অ্যাকাউন্ট ছাড়াই চ্যাট করা যাবে ।

প্রাথমিকবাবে এই সার্ভিসটি আমেরিকা, কানাডা, ভেনিজুয়েলায় চালু হয়েছে। এই সার্ভিসএর আওতায় যাদের ফেইসবুক অ্যাকাউন্ট নেই তারার প্রথমে মেসেন্জার ডাউনলোড করে নিবেন এবং “Not On Facebook” অপশন এ ক্নিক করার মাধ্যমে তারা শুধু মাত্র নিজের নাম এবং ফোন নং প্রবেশ করিয়ে ফেইসবুক মেসেন্জার ব্যবহার করতে পারবেন ।
মেসেন্জারের সবগুলো ফাংশন ই অপরিবর্তিত থাকবে যেমন স্টিকার, ভয়েস মেসেজ, ভিডিও কল ইত্যাদি। এর জন্য ফেইসবুকে কোন অ্যাকাউন্ট তৈরী হবে না ।

 

ফেইসবুক অ্যাকাউন্ট ধারী এবং যারা শুধু ম্যাসেনজার অ্যাকাউন্টধারী ব্যবহারকারীদের মধ্যে মুল পার্খক্য হবে ফেইসবুকে শুধু মেসেন্জারে যারা চ্যাট করবেন তাদের শুধু মাত্র ফোনবুকের নাম্বারসমুহের উপর নির্ভর করতে হবে যা সাধারন ফেইসবুক ব্যবহার কারীকে করতে হয় না যা প্রচলিত ওয়াটসঅ্যাপ অন্যান্য মেসেজিং সার্ভিস এর মতই । ২০১৫ সালের প্রারম্ভ থেকে অসংখ্য পরিবর্তন এসেছে ফেইসবুকে। অন্যান্য দেশগুলোতে কবে চালূ হবে এই ব্যাপারে নিদির্ষ্ট কোন ঘোষনা দেন নি ফেইসবুক কর্তৃপক্ষ। তবে আশা করা হচ্ছে চলতি মাসের মধ্যেই চালু করার সম্ভাবনা আছে।

কৃতজ্ঞতা : ম্যাশেবল ম্যাগাজিন

মেহের নিগার
চলার পথে কখন প্রযুক্তির সাথে যুক্ত হয়েছি জানি না । আইটি শিক্ষায় আমাকে প্রযুক্তির পথে দিয়েছে উৎসাহ আর অনুপ্রেরনা। তাই আইটি শিক্ষার জন্য লিখি। ধন্যবাদ আইটি শিক্ষাকে ।

No comments

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা