আইটি শিক্ষা মেনু

বিশ্বের সবচেয়ে দামী ও প্রভাবশালী লোগো সমুহ

লোগো যেকোন প্রতিষ্ঠানের ব্রান্ডিংয়ের পরিচয় বহন করে । ব্যাক্তি রুচি এবং প্রতিষ্ঠানের লক্ষ্য বা কর্মপদ্ধতি অনুসারে লোগো বিভিন্ন হয়। বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানের লোগো তে রয়েছে স্বতন্ত্রতা । নামকরা কোম্পানি গুলো লোগোর পিছনে হাজার হাজার না লক্ষ লক্ষ টাকা খরচ করেছে। আবার কোনটিই বা কোন টাকা পয়সায় খরচ করে নি । আসুন জেনে নেই বিশ্বের দামী লোগোসমুহ কত মুল্যমানের ।

প্রভাবশালী ও উচ্চমুল্যের লোগো সমুহ

পেপসি : জনপ্রিয় কোমল পানীয় পেপসির সাথে সবাই পরিচিত । ২০০৮ সালে আরনেল গুপ পেপসির লোগোটি নতুনভাবে ডিজাইন করে। এর মুল্যমান ধরা হয় ১,০০০,০০০ ডলার।

এএনজেড: অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড ব্যাংকিং লিমিটেড ।মুল্য ১৫,০০০,০০০ ।তবে এই মুল্য তালিকার মধ্যে তারদের নতুন লোগোর ক্যাম্পেইন ও বিজ্ঞাপন মুল্য ও অন্তর্ভুক্ত। ২০০৯ সালে লোগোটি নতুনভাবে ডিজাইন করা হয়।

এসেনশার: এসেনশার মুলত টেকনোলজি ভিত্তিক সেবা ও ব্যবস্থাপনার কনসাল্টেন্সি করে ।২০০০ সালে অ্যান্ডারসন কোম্পানির সাথে তাদের চুক্তি শেষ হওয়ার ল্যান্ডর অ্যাসোসিয়েট লোগোটি ডিজাইন করেন । মুল্য ১০০,০০০,০০০ ডলার ।

বিবিসি :ব্রিটিশ ব্রডকাষ্টিং কর্পোরেশন (বিবিসি) ১৯৯৭ সালে লোগোটি রিডিজাইন করা হয় । এর মুল্যমান ১,৮০০,০০০ ডলার । যদি বিবিসি ২০১৬ সাল পর্যন্ত এই লোগোটি ব্যবহার করে তবে এটি হবে বিবিসির জন্য রেকর্ড। কারণ এর আগে ১৯৭১ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত বিবিসি সর্বোচ্চ সময় লোগো ব্যবহারের রেকর্ড গড়েছিল।

বিপি: বিট্রিশ পেট্রোলিয়াম ২০০০ সালে লোগো পরিবর্তন করে । পুর্বের লোগোটি ৭০ বছর যাবত ব্যবহার করে আসছিল।এই লোগোর মুল্য মান ২১১,০০০,০০০ ডলার।

গুগল: ইন্টারনেট জায়ান্ট গুগলের লোগোটি প্রথম ডিজাইন করা হয় ১৯৯৮ সালে। এরপর অনেকবার লোগোটি পরিবর্তন করা হলেও মুল থিম একই রাখা হয়েছে। গুগলের প্রতিষ্ঠাতাদের একজন এই লোগোটি ডিজাইন করেন এবং এর জন্য কোন অর্থ আদান প্রদান করা হয় নি ।

টুইটার : জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ও মাইক্রোব্লগিং সাইট। আইস্টক ফটো থেকে ক্রয়কৃত এই লোগোটির মূল্য ১৫ ডলার । বিশ্বের প্রভাবশালী ও ব্রান্ডিং এ সেরাদের তালিকায় টুইটার অনন্য।

বিশ্বের এই বিখ্যাত লোগো সমুহ ও তাদের মুল্য তালিকা ভিডিও আকারে দেখুন

এই বিষয়ে আপনার মন্তব্য প্রকাশ করুন

মেহের নিগার
চলার পথে কখন প্রযুক্তির সাথে যুক্ত হয়েছি জানি না । আইটি শিক্ষায় আমাকে প্রযুক্তির পথে দিয়েছে উৎসাহ আর অনুপ্রেরনা। তাই আইটি শিক্ষার জন্য লিখি। ধন্যবাদ আইটি শিক্ষাকে ।

No comments

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা