আইটি শিক্ষা মেনু

জনপ্রিয় হচ্ছে পিনটারেষ্ট ! ১০০ মিলিয়ন ব্যবহারকারী ঘোষনা

ওয়েবে নিদির্ষ্ট বিভাগ অনুসারে কন্টেন্ট শেয়ারিং সাইট পিনটারেষ্ট ১০০ মিলিয়ন মাসিক ব্যবহারকারীর সংখ্যা অতিক্রম করেছে। পিনটারেষ্টের পক্ষ থেকে বলা হয় এটি রীতিমত তাদের অনুমানের অনেক বেশী।

পিনটারেষ্ট ৫ বছর আগে যাত্রা শুরু করে। ওয়েবের সবভাল জিনিস একসাথে করার জন্য। ডিসকবারি ইঞ্জিনের মাধ্যমে ওয়েবের জনপ্রিয় বিষয়গুলো একসাথে নিদির্ষ্ট জায়গায় রাখার পরিকল্পনা নিয়েই এর যাত্রা শুরু। পিনটারেষ্ট প্রতিনিধি বলেন “আজকে আমরা প্রথমবারের মত আমাদের ব্যবহারকারীর সংখ্যা ঘোষনা করতে যাচ্ছি। পিনটারেষ্ট প্রতিমাসে সারাবিশ্বের ১০০ মিলিয়ন মানুষ ব্যবহার করে”।

কোম্পানির রিপোর্ট অনুযায়ী, বিগত ১৮ মাসে পিনটারেষ্টের ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুন হয়েছে যা মোট ব্যবহারকারীর ৪৫ শতাংশ

ইমার্কটারের প্রতিবেদন অনুযায়ী ফেব্রুয়ারি মাসে অনুমানের চেয়ে অনেক বেশী ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ২০১৫ সালে ৪৭ মিলিয়ন ইউএস ব্যবহার কারীর সংখ্যা হবে বলে অনুমান করা হয়েছিল।

এ্ই সোশ্যাল মিডিয়াটি ফ্যাশন প্রিয়দের জন্য অনেক জনপ্রিয়। প্রায় ৩০০ মিলিয়ন বোর্ড তৈরী করা হয়ছে শুধু মাত্র ফ্যাশন প্রেমীদের জন্য। ১৮০ মিলিয়ন খাবার ও পানীয় ধর্মী বোর্ড এবং ১৩০ মিলিয়ন ঘর সাজানোর বিভিন্ন উপকরণের জন্য।

মেহের নিগার
চলার পথে কখন প্রযুক্তির সাথে যুক্ত হয়েছি জানি না । আইটি শিক্ষায় আমাকে প্রযুক্তির পথে দিয়েছে উৎসাহ আর অনুপ্রেরনা। তাই আইটি শিক্ষার জন্য লিখি। ধন্যবাদ আইটি শিক্ষাকে ।

No comments

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা