আইটি শিক্ষা মেনু

আইটি শিক্ষার প্রথম মিট আপ

তারিখ ২৯ নভেম্বর ২০১৪ ; স্থান : এক্সপ্লার টেকনোলজি; বড়পোল, আগ্রাবাদ চট্টগ্রাম।

২৯ নভেম্বর ২০১৪ ই তারিখে অনলাইনে একটি শক্তিশালী কমিউনিটি তৈরীর উদ্যেশ্যে আইটি শিক্ষার প্রথম মিট আপ এর আয়োজন করা হয় । বন্দর নগরী চট্টগ্রাম এর বড়পোল এ অবস্থিত এক্সপ্লার আইটি তে আইটি শিক্ষার  প্রথম মিট আপ অনুষ্ঠিত। এই মিট আপ এর মাধ্যমে নুতন পুরাতন ফ্রি-ল্যান্সারদের মধ্যে একটি সেতু বন্ধন তৈরী হয় ।

উক্ত আয়োজনে অনলাইনে আয়ের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয় । আলোচনায় প্রাধান্য পায় অ্যাফিলিয়েশন , এস ই ও , ওয়েব ডিজাইন। ওয়ার্ডপ্রেস ব্যবহার করে কিভাবে খুব সহজে নিজের ওয়েবসাইট তৈরী করা যায় এই বিষয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়া হয় এবং পরিশেষে একটি লাইব প্রজেক্ট দেখানো হয়।

ফেইসবুক ইভেন্ট লিংক:   দেখতে ক্লিক করুন

আইটি শিক্ষার প্রথম মিট আপ এ অংশগ্রহনকারীদের মতামত সোশ্যাল মিডিয়াতে (ফেইসবুক)

মিট আপ সর্ম্পর্কে এক্সপ্লোর আইটি এর পরিচালকের বক্তব্য

মিটআপ এর পর আইটি শিক্ষা

মিটআপ এর পর আইটি শিক্ষা

“১ম মিটআপ এ আশার আগ্রহ দেখিয়েছিল ৫৫ জন কিন্তু অবশেষে আসতে পেরেছে ১৫-১৮ জন। মজার ব্যাপার হচ্ছে কেউ কারো সাথে পূর্ব পরিচিত না হলেও মিটআপ এ মনেই হয় নাই সবাই অপরিচিত। আমার কাছে মনে হয়েছে সবাই লেংটা কালের বন্ধু। “

সরাসরি দেখতে: ফেইসবুক লিংক

গ্রুপের প্রথম দিকের একজন সদস্য ফেইসবুক কমেন্টসে আবেগ আপ্লুত

ফেইসবুকে কমেন্টস এ আইটি শিক্ষা

ফেইসবুকে কমেন্টস এ আইটি শিক্ষার একজন সদস্য

“ভাল লাগল আমাদের ফার্ষ্ট মিট টা। যখন এই গ্রুপটা ক্রিয়েট করা হয় তখন only আমরা ৪ জন ছিলাম, তাও একটা লার্ণিং স্কুল থেকে হতাশ হযে টিপু ভাই এই গ্রুপ open করেন । প্রথম মিট এর দিন আমার পরীক্ষা থাকা স্বত্তেও খুব আশা করে পার্টিতে জয়েন করলাম এবং খুব ভাল লাগলো যে আমরা শুধু ভার্চুয়াল গ্রুপ না . আমাদের গ্রুপ এর ফিজিক্যাল আইডেন্টিটি আছে । গ্রুুপ এর বয়স মাত্র ২ মাস কিন্তু দুই বছর পর এই আইটি শিক্ষা ওয়েবসাইট কত বিশাল হবেসেটা আমরা এখনো কল্পনা করতে পারি নাই । আমরা একদিন সফল হবই ইনশাল্লাহ।”

সরাসরি দেখতে: ফেইসবুক লিংক

অনেকেই মিস করেছেন এই প্রোগ্রামটি পরে তা আমাদের জানিয়েছিলেন ফেইসবুক স্ট্যাটাস এর মাধ্যমে

missing-itshikkha

আইটি শিক্ষার সেমিরার্উপস্থিত হতে না পেরে একজন সদস্যের হতাশা

এইভাবেই আড্ডা ও গল্পের মাধ্যমে শেষ হয় আইটি শিক্ষার প্রথম মিট আপ এবং শুরু হয় আইটি শিক্ষার অগ্রযাত্রা

এই বিষয়ে আপনার মন্তব্য প্রকাশ করুন

আবদুল আ্উয়াল
আইটির সাথে সখ্যতা বহুদিনের । চেষ্টা করি সমাজ পরিবর্তনের একটি অংশ হউক আইটি। সেই লক্ষেই প্রতিষ্ঠা আইটি শিক্ষা একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান হিসাবে সকলের দরজায় আইটির সুফলগুলো পৌছে দিতে চেষ্ঠা করি।

No comments

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা