আইটি শিক্ষা মেনু

অ্যাপসের সাহায্যেই নিয়ন্ত্রন করুন অ্যান্ড্রয়েড ভলিউম

অধিকাংশ অ্যান্ড্রয়েড ফোনের এক পাশে অ্যান্ড্রয়েড ভলিউম বাড়ানো কমানোর জন্য বাটন আছে । আপনি অনলাইনে ইউটিউব ভিডিও দেখছেন কিংবা অনলাইনে রেডিও শুনছেন অধিকাংশ ক্ষেত্রে পাশের বাটন ব্যবহার করে সাউন্ড বাড়াতে বা কমাতে হয়। আইফোনের ক্ষেত্রে অনস্ক্রিন স্লাইডার ব্যবহার করে সাউন্ড বাড়ানো বা কমানো গেলেও অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে বিষয়টি এত সহজ হয়ে উঠে না ।

গুগল প্লে স্টোরে হাজার হাজার অ্যাপস আছে তার মধ্যে ২ টি অ্যান্ড্রয়েড অ্যাপস আমার ব্যক্তিগত পছন্দ যার সাহায্যে খুব সহজে অ্যান্ড্রয়েডের সাউন্ড স্ক্রিনের মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন ।

ভার্চুয়াল ভলিউম কন্ট্রোলার
এটি ফ্রি অ্যাপস। আপনার মোবাইল বা স্মার্টফোন স্ক্রিনে ভাসমান একটি আইকন তৈরী করবে । আপনি যখন সেই আইকনে ক্লিক করবেন তখন অ্যান্ড্রয়েড ভলিউম স্লাইডার ওপেন হবে এবং খুব দ্রুত আপনি স্মার্টফোনের ভলিউম ডিভাইস কন্ট্রোল করতে পারবেন । আপনি আইকনের সাইজ
নিয়ন্ত্রন করতে পারবেন ।

এর কনফিগারেশন ও জটিল কিছু নয় কোন কোন অ্যাপসের ক্ষেত্রে সাউন্ড আইকন দেখাবে তা অ্যাপসকে বলে দিলেই হল ।

ডাউনলোড লিংক :ভার্চুয়াল ভলিউম কন্ট্রোলার

ভলিউম নোটিফিকেশন
নাম শুনেই বুঝতে পারছেন এই অ্যাপসটি নোটিফিকেশন আকারে দেখাবে যেখানে ক্লিক করার মাধ্যমে খুব সহজে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ভলিউম কমাতে বা বাড়াতে পারবেন । এই অ্যাপসটি ডেভেলপার ভাষ্য মতে “বিভিন্ন টেকনিক্যাল সীমাব্ধতার কারনে এটি খুব কঠিন কাজ ছিল আমাদের জন্য যে সাউন্ড বাটনকে নোটিফিকেশনে সেট করা তবুও আমরা সফল হয়েছি”

ডাউনলোড লিংক :ভলিউম নোটিফিকেশন

মেহের নিগার
চলার পথে কখন প্রযুক্তির সাথে যুক্ত হয়েছি জানি না । আইটি শিক্ষায় আমাকে প্রযুক্তির পথে দিয়েছে উৎসাহ আর অনুপ্রেরনা। তাই আইটি শিক্ষার জন্য লিখি। ধন্যবাদ আইটি শিক্ষাকে ।

No comments

Leave a Reply

ইমেইলের মাধ্যমে আমাদের পোষ্ট সমুহ পেতে সাবস্ক্রাইব করুন

ফেইসবুকে আমরা